সাদা চুল কালো করুন ঘরোয়া উপায়ে

সাদা চুল কালো করুন ঘরোয়া উপায়ে

সাদা চুল কালো করুন ঘরোয়া উপায়ে

অনেকেই আছেন বয়স ৩০ পেরোতেই চুলগুলো একটু একটু করে সাদা হতে থাকে, তার কোনো তোয়াক্কা করেন না। বরং নিজেকে স্মার্টলি উপস্থাপন করেন সাদা চুলেই আরও আত্মবিশ্বাসের সঙ্গে। তবে এদের চেয়ে সাদা চুলে রং দিয়ে কালো করার লোকের সংখ্যা কয়েকগুন বেশি।

চুল রং করতে সাধারণত বাজারের হেয়ার কালার ব্যবহার করা হয়। এসব কেমিক্যাল থেকে অ্যালার্জি হতে পারে আর চুল তো রুক্ষ হয়ই।

বায়ু দূষণ, স্ট্রেস, অযত্ন, ভুল ডায়েট বা নানা রোগের কারণে অল্প বয়সেই চুলে পাক ধরতে পারে। যারা চুল কালো করতে চান, নির্ভর করতে পারেন প্রাকৃতিক হেয়ার ডাইয়ের ওপর।

প্রাকৃতিক উপায়ে যেভাবে চুল কালো করতে পারেন:

এক কাপ পানিতে দু’ চা চামচ কালো চা দিয়ে ভালো করে ফুটিয়ে নিন। মিশ্রণটা ঠাণ্ডা করে পুরো মাথায় খুব ভালো করে ঘষে ঘষে লাগান চায়ের লিকার। ঘণ্টাখানেক রেখে ধুয়ে নিন। এটি লাগানোর আগে শ্যাম্পু করে চুল শুকিয়ে নিন। মাস দু’বার ব্যবহার করুন।

তাজা মেহেদি পাতা ও আমলকী বেটে নিন একসঙ্গে। তার সঙ্গে মেশান কফির গুঁড়া। প্যাক তৈরি করে চুলে লাগিয়ে রাখুন দু’ঘণ্টা। শুকিয়ে গেলে শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন। মাসে একবার করলেই চুল কালো থাকবে।

খুব কড়া করে কফি বানিয়ে নিন। ঠাণ্ডা হওয়ার পর পুরো চুলে ভালো করে লাগিয়ে নিন কফি। আধাঘণ্টা রাখুন, তারপর ধুয়ে নেবেন শুধু পানি দিয়ে। কফির গাঢ় রঙের আড়ালে ঢাকা পড়ে যাবে আপনার সাদা চুল। সপ্তাহে দু’বার ব্যবহার করতে পারেন।

ঘন-পাতলা-ছোট-বড় চুলের ধরনের ওপর নির্ভর করে প্যাকের পরিমাণ নির্ধারণ করুন।

আমাদের ফেইসবুক পেইজ লিংক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *